ডেস্ক নিউজ
প্রকাশিত: ১৭/০৯/২০২৪ ৫:৩৭ পিএম

কক্সবাজার জেলা সদর হাসপাতালের চিকিৎসককে হামলার ঘটনায় গ্রেফতার দুই আসামির তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আক্তার জাবেদ এ আদেশ দেন।

তার আগে এ ঘটনায় দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার উপপরিদর্শক আব্দুস সাত্তারের আবেদনের প্রেক্ষিতে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

কোর্ট পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম জিলানী এসব তথ্য নিশ্চিত করে বলেন, রোববার মামলার তদন্ত কর্মকর্তা ৫ দিনের রিমান্ড আবেদন করেন। তার প্রেক্ষিতে আজ শুনানি শেষে বিজ্ঞ বিচারক তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হলেন- কক্সবাজার পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের নতুন বাহারছড়া এলাকার মোহাম্মদ সেলিম রেজার ছেলে তাহসিন মোহাম্মদ রেজা (২৫), তামিম মোহাম্মদ রেজা (২২)।

পুলিশ জানায়, মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টায় হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে মারধরের শিকার হন ডা. সজীব কাজী নামের এক চিকিৎসক। হামলার শিকার সজীব হাসপাতালের মেডিকেল অফিসার ও সিসিইউতে কর্মরত ছিলেন। পরে বুধবার সজীব কাজি বাদী হয়ে মামলাটি দায়ের করেন। সে মামলায় এখন পর্যন্ত চারজনকে গ্রেফতারের কথা জানিয়েছে পুলিশ।

হাসপাতালের সিসিটিভি ফুটেজে দেখা যায়, রোগীর মৃত্যুর পর স্বজনরা সিসিইউতে প্রবেশ করে প্রথমে চিকিৎসকের কক্ষ ভাঙচুর চালায়। পরে চিকিৎসক সজীবকে মারধর করতে থাকে। এক পর্যায়ে তাকে টেনে-হেঁচড়ে মারতে মারতে চারতলা থেকে নিচে নামিয়েও মারধর করতে থাকে। এসময় হাসপাতালে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে অন্য চিকিৎসকরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে। এরপরই হামলার ঘটনার সুষ্ঠু তদন্ত করে অভিযুক্তদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবিতে জরুরি বিভাগসহ কমপ্লিট শাটডাউন ঘোষণা করে চিকিৎসকরা। এরপর থেকে জরুরি বিভাগ ছাড়া সব চিকিৎসাসেবা বন্ধ ছিল

পাঠকের মতামত

বললেন জামায়াতে সহকারী সেক্রেটারি মুহাম্মাদ শাহজাহান বাংলাদেশ জামায়াত ইসলামী প্রশাসনকে সহযোগিতা দিয়ে যাচ্ছে

বাংলাদেশ জামায়াতে ইসলামী নাইক্ষ্যংছড়ি উপজেলা শাখার কর্মী সম্মেলন সম্পন্ন হয়েছে। সোমবার ১৬ সেপ্টেম্বর সকাল সাড়ে ...

রোহিঙ্গা ক্যাম্পে দুইজন নিহত

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পৃথক ঘটনায় দুইজন নিহত হয়েছেন। একজনের পরিচয় পাওয়া গেলেও অপরজনের নাম-ঠিকানা ...